ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতির বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

এইচ এম রুহুল কাদের, চকরিয়া :
তুচ্ছ ঘটনার জের ধরে চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতিকে মামলায় দিয়েছে প্রতিপক্ষের লোকজন। সেই মামলা থেকে রক্ষা পায়নি দীর্ঘদিন ধরে মরনব্যাধী রোগ ক্যান্সারে আক্রান্ত হয়ে বাড়িত পড়ে থাকা তার এক সহোদরও। কোন তদন্ত ছাড়াই চকরিয়া থানার ওসি প্রতিপক্ষের সাথে হাত মিলিয়ে এ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা নিয়েছেন বলে অভিযোগ করেছেন যুবলীগ সভাপতি শহীদুল ইসলাম।

চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম জানান, তার শিশু পুত্র শাহনেওয়াজ কবির ইয়াদ (৮) সহ কয়েকজন বন্ধু মিলে গত ২১ ডিসেম্বর বিকাল ৫টায় সবুজবাগ মালেক টাওয়ারের উঠানে ব্যাডমিন্টন খেলা করছিলো। ওইসময় মালেক টাওয়ারের ভাড়াটিয়া নুর নবী (৫৫) বাসা থেকে বের হওয়ার সময় গায়ের উপর কর্ক পড়ে। এতে নুর নবী ক্ষিপ্ত হয়ে তার পুত্র ইয়াদকে মারধর করে। শিশুপুত্র ইয়াদ আঘাতপ্রাপ্ত হয়ে মালেক টাওয়ারের বাসায় গিয়ে কান্নাকাটি করে।

শহীদুল ইসলাম আরও বলেন, পুত্র ইয়াদের কাছে কি হয়েছে জানতে চাইলে ছেলে কান্না জড়িত কন্ঠে বলেন একই ভবনের ভাড়াটিয়া নুর নবী তার ছেলেকে মারধর করেছে। বাসার নিচে একটি চায়ের দোকানে বসা অবস্থায় নুর নবীর কাছে বিষয়টি জানতে চাওয়া হলে ক্ষিপ্ত হয়ে আমার উপর হামলা করে। এতে মারাত্মকভাবে আহত হই আমি। এরপরেই আমি বাসায় চলে যাই। কিন্তু পরবর্তীতে জানলাম নুর নবীকে হামলা করেছি বলে উল্টো আমার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। ৭ জনের নাম উল্লেখ করে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় তার ছোট ভাই সাইফুল ইসলামকে আসামী করা হয়েছে। সে দীর্ঘদিন ধরে ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে বাড়িতে অবস্থান করছেন। অথচ তাকেও মামলায় দেয়া হয়েছে।

দ্রুত মামলা প্রত্যাহার ও দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবিতে চকরিয়া উপজেলা যুবলীগের ব্যানারে মানববন্ধন করেন। ২৫ ডিসেম্বর(সোমবার) বিকাল ৩টায় চকরিয়া পৌরশহরের চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন, চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম শহীদ,এ্যাডভোকেট শহীদ,চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি সরওয়ার আলম, জেলা আওয়ামী লীগ নেতা জিয়া উদ্দিন জিয়া,মাতামুহুরি সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মহসিন বাবুল,লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওরঙ্গজেব বুলেটে। চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, আওয়ামী লীগ নেতা পরিমল বড়ুয়া। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: